পৃষ্ঠাসমূহ

Tuesday, October 29, 2013

দেশের কিংবা বিদেশের কোন প্রান্তে বসে চেট করছে সেটা জানতে

হ্যালো বন্ধুরা !! আশা করি সকলেই খুব ভালো আছেন। আমরা সকলেই কম বেশী ফেইসবুকে কিংবা অন্য কোন মেসেনজার ব্যবহার করে চেট করি। মাঝে মাঝে অনেক অজানা বন্ধদের সাথেও চেট হয়। তখন আমাদের কৌতুহল হয় যে অপর প্রান্তের বন্ধুটি দেশের কিংবা বিদেশের কোন প্রান্তে বসে চেট করছে সেটা জানতে। আমরা যদি সেই অপর প্রান্তের বন্ধুদের আই.পি এড্রেসটি জানতে পারি , তাহলে খুব সহজেই তার তাদের লোকেসানটিও আমরা জানতে পারবো। এজন্য যা করতে হবে সেটা হলো ছোট একটি আইপি লগার সাইট তৈরী করতে হবে।তাহলে শুরু করা যাক……….


১. সর্ব প্রথমে এখান থেকে এই স্কিপটি ডাউনলোড করে ফেলুন। (Download Here: http://www.mediafire.com/download/llh5f6ulw9rq823/chaderbura.zip)
২. এবার ডাউনলোড করা স্ক্রিপটি জিপ থেকে আনজিপ করুন।এবং ডেস্কটপে রাখুন।
৩. এবার্ এখানে
click here সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
ক্লিক করে ওয়েব সাইটটিতে যান এবং নিচের দেখানো ছবি অনুসরণ করে একটি হোস্টিং একাউন খুলুল ।
৪. পেইজ লোড হলে একটি এড শো করেবে। সেই এ্যাডটি নিচের ছবির মত ক্লোজ করে দিন।
pic 1 899x585 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
৫. নিচের ছবির মত সাইন আপে ক্লিক করুন।
pic 2 899x562 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
৬. নিচের ছবির মত করে নিজের ডিটেইল দিয়ে ফর্ম টি ফিল-আপ করুন ।
pic 35 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
৭. ফর্ম ফিল-আপ সম্পন্ন হলে , নিচের মত create my account –এ ক্লিক করুন।
pic 41 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
৮. সবকিছু ঠিক থাকেলে  নিচের ছবির মত স্ক্রিনটি শো করবে এবং আপনার সাইটটির নাম দেখতে পাবেন।
pic 52 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
৯. এবার আপনি আপানার ইমেইল চেক করুন। দেখবেন ওয়েব সাইটটি থেকে একটি ভেরিফিকেশন লিঙ্ক সমৃদ্ধ ইমেইল এসেছে। মেইলটি খুলুন এবং সেই ভেরিফিকেশন লিঙ্ক এ ক্লিক করে আপনার একাউন্টটি ভেরিফাই করুন। ভেরিফিকেশন মেইল আসতে একটু দেরি হতে পারে। একবার একাউন্ট ভেরিফাই হবার পর-ই আপনি সেই ডাউনলোড করা স্ক্রিপ টি উক্ত ওয়েব সাইটে প্রবেশ করাতে পারবেন। (ইনবক্স এ মেইল খুজে না পেলে স্পাম বক্স এও চেক করে দেখুন।)

১০. ধরে নিচ্ছি আপনি সঠিকভাবে ভেরিফাই করতে পেরেছেন। এবার নিচের লিঙ্কে ক্লিক করে ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগিন করুন। (রেজিষ্ট্রেশনের সময় ব্যবহৃত ইমেইল ও পাসওয়ার্ড)
Login link: http://members.000webhost.com/login.php
১১. লগিন হওয়ার পর আপনি আপনার রেজিষ্টারকৃত ডোমেইনটি দেখতে পাবেন। নিচের ছবির দেখানো যায়গায় ক্লিক করে ডোমেইনের সি পেনেলে যান।
pic 62 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
১২. এবার পেইজের একটু নিচের দিকে এসে “Another file manager”এ ক্লিরুন।
pic 82 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
১৩. এবার public_html এ ডাবল ক্লিক করে ঢুকুন।
pic 92 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
১৪. এবার Default.php ফাইলটি ডিলিট করে দিন।
pic 103 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
১৫. এবার বাম পাশের আপলোড বাটন এ ক্লিক করে এক এক করে সেই ডাউনলোড করা স্ক্রিপের আনজিপ করা ফাইল তিনটি আপলোড করুন। মনে রাখবেন, স্ক্রিপের ফাইলগুলো অবশ্যই public_html এ আপলোড  করতে হবে।
pic 112 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান
pic 122 899x459 সহজেই জেনে নিন আপনার ফেইসবুক বন্ধুটির অবস্থান

ব্যাস হয়ে গেল আপনার আইপি লগার সাইট।

কিভাবে ব্যবহার করবেন:——————–
আপনি যার আই.পি এড্রেস জানতে চান তাকে চ্যাট করার সময় আপনার ওয়েব সাইটের এড্রেস লিঙ্কটি দিন এবং তাকে কৌশলে সেই লিঙ্কে ক্লিক করতে বলুন। এবার সে যদি সেই লিঙ্কে এ ক্লিক করে , তবে আপনার ওয়েব সাইটে তার আই.পি টি লগ হয়ে যাবে। উদাহরন দিচ্চি.
ধরুন আমার রেজিষ্টার কৃত সাইটটি ছিল, www.buraiplogger.host22.com
এবার যদি কেউ এই লিঙ্কে ক্লিক করে তাহলে তার আই.পি লগ হয়ে যাবে । আপনি এবার তার আই.পি টি দেখারজন্য  আপনার ডোমেইন এড্রেসের পাশে “/logfile.htm” লিখে ব্রাউজ করুন। দেখবেন তার আইপি টি লগ হয়ে গেছে। যেমন আমি আমার লগ ফাইলটি দেখার জন্য www.buraiplogger.host22.com/logfile.htm এ কিল্ক করবো।
এবার আপনার বন্ধুর আই.পি এড্রেসটি পাওয়ার পর, তার লোকাশানটি জানতে http://www.utrace.de/ এই ওয়েব সাইটে গিয়ে লিখুন এবং সার্চ বাটনে ক্লিক করুন। এখানে আপনার বন্ধুর আই.পি টির যাবতীয় তথ্য পেয়ে যাবেন।
আর যদি রিসেন্ট লগ ফাইলটি ডিলিট করতে চান তাহলে আপনার ওয়েব এড্রেসের পাশে /delete.php লিখে বাউজ করুন। এতে লগ ফাইলটি ডিলিট হয়ে যাবে।

বন্ধুরা, আমি চেষ্টা করেছি প্রত্যেকটা ডিটেইল আপনাদেরকে বুঝিয়ে দিতে। কিন্তু তবুও কিছু ব্যপার বোঝার বাইরে থেকেই যায়। তার জন্য আমি খুবই দু:খ প্রকাশ করছি। আমার পোষ্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্টে জানাবেন। ধন্যবাদ সবাইকে।

No comments: