পৃষ্ঠাসমূহ

Friday, November 1, 2013

আপনার সম্পূর্ণ হার্ড ডিস্ক হাইড করে চমকে দিন বন্ধুদের।

“পরম করুণাময় আল্লাহ্‌র নামে আরম্ভ করছি”

আপনার সম্পূর্ণ হার্ড ডিস্ক হাইড করে চমকে দিন বন্ধুদের।

 
প্রিয় ভিজিটরবৃন্দ কেমন আছেন সবাই?সবার সুস্বাস্থ্য কামনা করে আমি আজকের এই পোষ্ট টি আরম্ভ করছি।
2013-10-27_235749
আপনারা একটা জিনিষ খেয়াল করলে দেখবেন আপনার হার্ডডিস্কে জটিল বা পছন্দের কিছু থাকলেই বন্ধুদের এটার উপর একটা নজর পড়ে যায় এটা যে করেই হোক নিতেই হবে!আর আমার বন্ধু (বাঁদর)গুলা তো অলটাইম আমায় পচায় আর আমার জিনিষ কে নিজের করে চালিয়ে দেয় অথচ এই জিনিষ গুলো আমি আগে সংগ্রহ করেছিলাম। যাই হোক দোয়া করি আপনার কপালে যেন এমন কেও না জুটে!!এছাড়াও নানান ধরনের ঝামেলায় আপনি পড়তে পারেন এমন ধারণা যদি হয় তাহলে এই পদ্ধতি প্রয়োগ করতে পারেন।
আজ আমি আপনাদের এই সমস্যার ছোট্ট একটা সমাধান নিয়ে হাজির হয়েছি যাতে আপনি আপনার পছন্দের জিনিষ কে শুধুই নিজের করে রাখতে পারেন।এই জন্য আপনাকে কিছু ছোট্ট স্টেপ ফলো করতে হবে,তাহলে চলুন আর দেরি না করে দেখে নিই কিভাবে কাজটি করবেন-
১) প্রথমে আপনি উইন্ডোজ বাটন থেকে Run এ যান বা Windows Logo + R প্রেস করুন।
২) এখন টাইপ করুন gpedit.msc তারপর একটি উইন্ডো ওপেন হবে।
৩)এবার দেখুন বাম দিকের User Configuration এর Administrative Templets এ গিয়ে Windows Components ক্লিক করুন ও Windows Explorerএ যান।2013-10-27_232949
৪) এবার Windows Explorer এ ডাবল ক্লিক করুন এখন নতুন একটি উইন্ডো তে Hide these specified drives in My Computer দেখতে পাবেন এখন এটাতে ডাবল ক্লিক করুন ও Enabled মার্ক করে বের হয়ে আসুন।
2013-10-27_235733
2013-10-27_233109৫) এবার আপনার পিসিটি রিস্টার্ট দিন এবং দেখুন আপনার পিসিতে কোন হার্ডড্রাইভ নেই।
এখন মুছে ফেলেছেন কিন্তু ফিরিয়ে আনবেন কিভাবে তা একটু সহজে জেনে নিন-
আপনি ঠিক যেভাবে হাইড করেছিলেন ঠিক সে প্রসেস টি ফলো করুন এবং যেখানে আপনি Enabled দিয়েছিলেন সেখানে Not Configured টি মার্ক করে OK করুন ব্যাস আপনার হার্ড ড্রাইভ টি ফেরত পাবেন।।
♣আমি এই পোষ্ট টি করেছি সুধু আপনার নিরাপত্তার জন্য ভুলেও কারো পিসিতে এই কাজটি করবেন না কারন সে যদি এই কাজটি না পারে তাহলে বড় ধরনের সমস্যা হতে পারে। আরেকটি বিষয় খেয়াল করবেন তা হল আপনার হার্ডড্রাইভ লুকানো অবস্থায় কখনো পিসিতে নতুন করে অপারেটিং সিস্টেম অর্থাৎ windows XP,7 বা 8 দিবেন না।
জানি না আমার এই পোষ্ট টি আপনার কাছে কেমন লেগেছে কিন্তু আমার মনে হয় এই পোষ্ট টি আপনার অনেক কাজে লাগবে।
এই পোষ্ট টি সম্পর্কে আপনার কোন মতামত থাকলে বা কিছু বলার থাকলে অবশ্যই কমেন্ট করুন বা ফেইসবুকে ইনবক্স করুন। আর পোষ্ট টি ভাল লাগলে অবশ্যই আপনার বন্ধুর সাথে শেয়ার করুন।
আমার ফেইসবুক ঠিকানাঃ Facebook
▪আপনার সাথে আবার কথা হবে সে পর্যন্ত সবাই ভাল থাকুন ও আমাদের সাথেই থাকুন।।

No comments: