পৃষ্ঠাসমূহ

Tuesday, October 9, 2012

আমি বলছি

আমি বলছি না আমাকে সিজিপিএ ফোর পেতেই হবে , আমি চাই
কোনমতে একটি পাশ ,
শুধু বাবা-মাকে ডিগ্রী উপহারের আনন্দ দেবার জন্য ।
তাদের আকাশ ছোঁয়া প্রত্যাশার চাপ বইতে বইতে আমি ক্লান্ত ।
আমি বলছি না আমার প্রেমিকা থাকতেই হবে , আমি চাই
কেউ আমাকে চ্যাটে নক করুক । আমি সারাদিন অনলাইনে
গ্যাঁজানোর জন্য উইন্ডো খোলা রাখতে বলছি না,
আমি জানি , দ্রব্যমূলের ঊর্ধ্বগতির এই বাজারে
প্রতি কিলোবাইটের জন্য পয়সা গুনতে হয় ।



আমি চাই কেউ একজন দিনে অন্তত একবার জিজ্ঞাস করুক :
আমার স্ট্যাটাসে লাইক লাগবে কিনা , কমেন্ট লাগবে কি না,
“এই ছোট্ট সোনামুনির জন্য কয়টি লাইক “ টাইপ ওয়ালপোষ্ট ট্যাগ দিয়ে
আমার ওয়াল ভাসানো লাগবে কি না ।
আউলফাউল স্ট্যাটাস ,ছড়া-কবিতা আমি নিজেই বানিয়ে ফেলতে পারি ।

আমি বলছি না চাকুরী আমার লাগবেই , আমি চাই
কেউ একজন ভিতর থেকে আমার জন্য জবের দরজা
খুলে দিক । কেউ হাতে একটা জব লেটার ধরিয়ে দিক ।
পঞ্চাশ হাজারের সেলারি না হোক , কেউ অন্তত আমাকে
জিজ্ঞাস করুক : "কি মিয়া , পনরো হাজারে সংসার চালাইতে পারবাইন ?

No comments: